10 টি জনপ্রিয় সামাজিক মিডিয়া সাইট - অ্যাপস100বিডি - অ্যাপস100বিডি

Breaking

আমাদের ওয়েবসাইটটি প্রতিদিন আপডেট করা হয় । আমাদের ওয়েবসাইটিতে নতুন নতুন পোস্ট করা হয় । যে সব পোস্ট করা হয় অ্যাপস রিভিউ, টেকনোলজি, কম্পিউটার টিপস, অর্থ উপার্জন বিষয় পোস্ট করা হয় ।

Monday, December 10, 2018

10 টি জনপ্রিয় সামাজিক মিডিয়া সাইট - অ্যাপস100বিডি



10 টি জনপ্রিয় সামাজিক মিডিয়া সাইট 
এখন সবচেয়ে জনপ্রিয় সামাজিক মিডিয়া সাইট কি কি? সামাজিক মিডিয়া নেটওয়ার্কগুলি তাদের ব্র্যান্ডগুলিকে ইন্টারনেটে প্রচার করার জন্য ক্ষুদ্র ও বড় উভয় ব্যবসার জন্য একটি প্রধান সম্পদ। এবং দর্শকদের জন্য সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া সাইটগুলি খুঁজে বের করা আপনার পক্ষে পৌঁছাতে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

উদাহরণস্বরূপ,  ফেসবুক কিশোরীদের সাথে স্থল হারাচ্ছে,  স্ন্যাপচ্যাট এই জনসংখ্যাতত্ত্বের জন্য পছন্দের প্ল্যাটফর্ম। সোশ্যাল মিডিয়ার সঠিকভাবে ব্যবহার করার জন্য, আপনাকে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া সাইটগুলি জানতে হবে এবং আপনার ব্যবসায়ের জন্য সবচেয়ে ভাল কাজ করে এমন ব্যক্তিদের সনাক্ত করতে হবে যাতে খুব পাতলা নিজেকে ছড়াতে পারে।
প্ল্যাটফর্মগুলি ব্যবহার করা সহজ এবং তাদের মধ্যে কয়েকটি নতুন শ্রোতাগুলিতে পৌঁছাতে চান এমন ব্যবসার জন্য এমনকি বিজ্ঞাপনের বিকল্পগুলি প্রদান করেছে। তবে, এই প্ল্যাটফর্মগুলির উপর আপনার ব্যবসায়ের প্রয়োজন কেবলমাত্র এটির অর্থ এই নয় যে এটি অন্য সকল সোশ্যাল মিডিয়া সাইটে থাকতে হবে।
আপনার জন্য এটি সহজ করে তুলতে, আমরা ২0 টি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া সাইটগুলি প্রোফাইল করেছি যাতে আপনি বিপণন বিপণন সিদ্ধান্ত নিতে পারেন।

সর্বাধিক জনপ্রিয় সামাজিক মিডিয়া সাইট গুলো


ফেসবুক

এই ব্যবহারকারীর নাম এবং নাম স্বীকৃতির পরিপ্রেক্ষিতে ইন্টারনেটে বৃহত্তম সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক। 4 ফেব্রুয়ারী, ২004 এ প্রতিষ্ঠিত ফেসবুক 1২ বছরের মধ্যে 1.59 বিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারী সংগ্রহ করেছে এবং এটি স্বয়ংক্রিয়ভাবে সারা বিশ্বের মানুষকে আপনার ব্যবসার সাথে যুক্ত করার জন্য এটি সর্বোত্তম মাধ্যমের একটি করে তোলে। এটি অনুমান করা হয়েছে যে 1 মিলিয়ন ছোট এবং মাঝারি আকারের ব্যবসায় তাদের ব্যবসায় বিজ্ঞাপনের জন্য প্ল্যাটফর্ম ব্যবহার করে।

টুইটার

আপনি হয়তো ভাবতে পারেন যে আপনার পোস্টগুলিকে 140 টি অক্ষরে সীমাবদ্ধ করা আপনার ব্যবসার বিজ্ঞাপন দেওয়ার কোন উপায় নয় তবে আপনি এই জানতে পারবেন যে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি 320 মিলিয়ন সক্রিয় মাসিক ব্যবহারকারী যারা পাস করার জন্য 140 অক্ষরের সীমা ব্যবহার করে তথ্য। ব্যবসায়গুলি সম্ভাব্য ক্লায়েন্টদের সাথে যোগাযোগ করতে, প্রশ্নগুলির উত্তর দিতে, সর্বশেষ সংবাদ প্রকাশ করতে এবং একই সময়ে নির্দিষ্ট দর্শকের সাথে লক্ষ্যযুক্ত বিজ্ঞাপনগুলি ব্যবহার করতে টুইটার ব্যবহার করতে পারে । টুইটারটি ২1 শে মার্চ, ২006 এ প্রতিষ্ঠিত হয়েছিল এবং এর সদর দফতর ক্যালিফোর্নিয়ায় সান ফ্রান্সিসকোতে রয়েছে।

লিঙ্কডইন

14 ডিসেম্বর, 2002 উপর প্রতিষ্ঠিত, এবং 0n 5 মে, 2003 চালু লিঙ্কডইন হাত ডাউন পেশাদারী নেটওয়ার্কিং জন্য সবচেয়ে জনপ্রিয় সামাজিক মিডিয়া সাইট। ওয়েবসাইটটি ২4 টি ভাষায় পাওয়া যায় এবং 400 মিলিয়ন নিবন্ধিত ব্যবহারকারী রয়েছে। লিংকডইন একই শিল্পে মানুষের সাথে সংযোগ স্থাপন, স্থানীয় পেশাদারদের সাথে নেটওয়ার্কিং এবং ব্যবসায়িক সম্পর্কিত তথ্য এবং পরিসংখ্যান প্রদর্শন করার জন্য দুর্দান্ত।

Google+ এ

যদিও এটি কোনও টুইটার, ফেসবুক বা লিঙ্কডইন নয়, Google+ এর জনপ্রিয় সোশ্যাল মিডিয়া সাইটগুলির মধ্যে এটি রয়েছে। তার এসইও মান একা এটি একটি ছোট ব্যবসা জন্য একটি ব্যবহারযোগ্য সরঞ্জাম করে তোলে। ডিসেম্বর 15, ২011 এ চালু, Google+ বৃহস্পতিবার ২015 সালের ডিসেম্বর পর্যন্ত 418 সক্রিয় মিলিয়ন ব্যবহারকারী নিবন্ধন করেছে।

 

ইউটিউব

ইউটিউব - বৃহত্তম এবং সর্বাধিক জনপ্রিয় ভিডিও ভিত্তিক সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট - প্রতিষ্ঠিত হয়েছিল 14 ফেব্রুয়ারী, ২005 তারিখে, তিনটি প্রাক্তন পেপ্যাল ​​কর্মচারী। পরে এটি নভেম্বর 2006 সালে 1.65 বিলিয়ন ডলারে গুগল কিনেছিল। ইউটিউব প্রতি মাসে 1 বিলিয়ন ওয়েবসাইট দর্শক এবং গুগল পিছনে দ্বিতীয় সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন।

 

পিন্টারেস্ট

মার্চ ২010 সালে শুরু করা, Pinterest সামাজিক মিডিয়া আঞ্চলিকভাবে তুলনামূলকভাবে নতুন। এই প্ল্যাটফর্মটিতে ডিজিটাল বুলেটিন বোর্ড রয়েছে যেখানে ব্যবসাগুলি তাদের সামগ্রী পিন করতে পারে। Pinterest সেপ্টেম্বর 2015 ঘোষণা করেছে যে এটি 100 মিলিয়ন ব্যবহারকারীর অর্জিত হয়েছে। ছোট ব্যবসার লক্ষ্যবস্তু দর্শকদের বেশিরভাগই মহিলাদের তৈরি হওয়া উচিত, অবশ্যই তাদের Pinterest এর অর্ধেকের বেশি নারীকে অবশ্যই Pinterest এ বিনিয়োগ করা উচিত।

 

ইনস্টাগ্রাম

Pinterest মত, Instagram একটি চাক্ষুষ সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম। 6 ই অক্টোবর ২010 তারিখে চালু হওয়া এই সাইটটি 400 মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী এবং ফেসবুকের মালিকানাধীন। তার অনেক ব্যবহারকারী ভ্রমণ, ফ্যাশন, খাদ্য, শিল্প এবং অনুরূপ বিষয় সম্পর্কে তথ্য পোস্ট করতে ব্যবহার করেন। প্ল্যাটফর্মটি ভিডিও এবং ফটো এডিটিং বৈশিষ্ট্যগুলির সাথে একসঙ্গে তার অনন্য ফিল্টারগুলি দ্বারা বিশিষ্ট। প্রায় 95 শতাংশ ইনস্টগ্রাম ব্যবহারকারী ফেসবুক ব্যবহার করে।

Snapchat

স্ন্যাপচ্যাট স্ট্যাফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী রেগি ব্রাউন, ইভান স্পিগেল এবং ববি মারফি কর্তৃক তৈরি করা একটি ইমেজ মেসেজিং অ্যাপ্লিকেশন সফ্টওয়্যার পণ্য। অ্যাপটিকে আনুষ্ঠানিকভাবে ২011 সালের সেপ্টেম্বরে মুক্তি দেওয়া হয়েছিল এবং অল্প সময়ের মধ্যে তারা ২015 সালের মে মাসে সর্বজনীন সক্রিয় ব্যবহারকারীদের গড় দৈনিক নিবন্ধন করে চলেছে। 18% এরও বেশি সামাজিক মিডিয়া ব্যবহারকারী স্ন্যাপচ্যাট ব্যবহার করে।

হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার স্মার্টফোন, পিসি এবং ট্যাবলেটগুলির জন্য একটি ক্রস-প্ল্যাটফর্ম ইনস্ট্যান্ট মেসেজিং ক্লায়েন্ট। অ্যাপ্লিকেশনটি তাদের ডিভাইসগুলিতে অ্যাপ্লিকেশন ইনস্টল থাকা অন্যান্য ব্যবহারকারীদের চিত্র, পাঠ্য, দস্তাবেজ, অডিও এবং ভিডিও বার্তা পাঠাতে ইন্টারনেটে নির্ভর করে। ২010 সালের জানুয়ারিতে চালু হওয়া, হোয়াটসঅ্যাপ ইনকর্পোরেটেড 19 ফেব্র "য়ারি ২004 সালের 19 ফেব্র" য়ারি প্রায় 19.3 বিলিয়ন ডলারে অর্জিত হয়েছিল। আজ, 1 বিলিয়ন মানুষ তাদের বন্ধুদের, প্রিয়জন এবং এমনকি গ্রাহকদের সাথে যোগাযোগ করার জন্য পরিষেবাটি ব্যবহার করে।

কুয়োরা

মানুষের কৌতূহলকে পুঁজিবাজি করা একটি চিত্তাকর্ষক ধারণা যা ২009 সালের জুন মাসে কোরা নির্মাণ এবং প্রবর্তনের দিকে পরিচালিত করবে । এই ওয়েবসাইটটি ফেসবুকের দুই সাবেক কর্মচারী, চার্লি চেভির এবং অ্যাডাম ডি অ্যাঞ্জেলোর সহ-প্রতিষ্ঠিত, এখন দাবি করেছে যে এটি 80 এরও বেশি পেয়েছে মিলিয়ন মিলিয়ন অনন্য দর্শক, যাদের মধ্যে অর্ধেক মার্কিন যুক্তরাষ্ট্রে আসছে, এখন পর্যন্ত প্রশ্নোত্তর ওয়েবসাইটটি ভেনচার ক্যাপিটাল ফান্ডে 141 ডলার বাড়াতে সক্ষম হয়েছে এবং এটি এখনও জনসাধারণের কাছে যেতে প্রস্তুত না হলেও এটি অবশ্যই একটি কোম্পানি ঘড়ি.

কোন সোশ্যাল মিডিয়া সাইট আপনার প্রিয়? আপনি আমাদের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া সাইটের তালিকা যোগ করার জন্য এটি আছে?

No comments:

Post a Comment